মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় পিডিবির সঞ্চালন লাইনের তারের জড়িয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁর নাম মোঃ জেবায়ের (২২)। গত ১৫ সেপ্টেম্বর রাতে উপজেলার কেরানীহাট মনির টাওয়ারে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার রাত আটটায় কেরানীহাট মনির টাওয়ারের ৩য় তলায় ছাদের পূর্ব পাশে হাটছিলেন নির্মাণাধীন কেরানীহাট শপিং সেন্টারের শ্রমিক জোবায়ের। এ সময় ছাদের উপর দিয়ে যাওয়া পিডিবির ৩৩ হাজার ভোল্টের সঞ্চালন লাইনের তারের সাথে অসাবধান বসত শক লাগলে ধাক্কা খেয়ে সেই ছাদে পড়ে গুরুতর আহত হয়। আহত অবস্থায় অন্য শ্রমিকরা জোবায়েরকে উদ্ধার করে আশশেফা হাসপাতালে জরুরী বিভাগে রেখে পালিয়ে যায়। হাসপাতালে গিয়ে দেখা যায়, বিদ্যুতের  শখ লেগে  তার পুরো শরীর পুড়ে যায়। প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য জোবায়েরকে চমেক হাসপাতালে পাঠানোর জন্য  এম্বুলেন্সে তুলার পর তার আত্মীয় বা মাঝির কোনো লোককে পাওয়া যাচ্ছিলনা। পুলিশ চেষ্টা করে যাচ্ছে তাকে দ্রুত চমেকে পাঠানোর জন্য। দুই ঘন্টা পর স্থানীয় কয়েক জনের সহযোগীতায় জোবায়েরকে চমেকে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার সকাল সাড়ে দশটায় জোবায়ের মারা যায়।
 সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার মোঃ সিরাজুল ইসলাম বলেন, আমি হাসপাতালে গিয়ে স্থানীয় লোকজন থেকে চাঁদা তুলে তাকে চমেকে পাঠিয়ে দিই। ছেলেটি যে ভবনে কাজ করছে, ওই ভবনের  মালিক বা মাঝির কোনো লোককেই হাসপাতালে পাওয়া যায়নি।
সাতকানিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের আবাসিক প্রকৌশলী গোলাম সরওয়ার বলেন, বিদ্যুৎ সঞ্চালন লাইনটি কক্সবাজারের চকরিয়ার সাথে সংযুক্ত রয়েছে। এটি অন্য পাশ দিয়ে সরানোর পক্রিয়া চলছে।
৩৩ হাজার ভোল্টের লাইনের তারের সাথে জড়িয়ে এক শ্রমিক মারা যাওয়ার খবর শুনেছি।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ হাসপাতাল থেকে আহত শ্রমিককে স্থানীয়দের সহযোগীতায় উন্নত চিকিৎসার জন্য চমেকে প্রেরণ করে। চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে লোকটি মারা যায়। তার এখনো পুরো পরিচয় পওয়া যায়নি।